1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
শনিবার, ০৮ মে ২০২১, ০১:২৪ অপরাহ্ন

লকাডাউন শুনে মানুষের রাজধানী ছাড়ার হিড়িক

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: শনিবার, ৩ এপ্রিল, ২০২১

সোমবার থেকে এক সপ্তাহ লকডাউনে যাচ্ছে সারাদেশ। শনিবার সরকারের পক্ষ থেকে লকডাউন ঘোষণা আসার পরই রাজধানী ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। কারণ গণপরিবহন বন্ধ থাকবে লকডাউনে। এ কারণে শনিবার বিকেল থেকে ভিড় বেড়ে যায় বাস টার্মিনাল, রেলস্টেশন ও সদরঘাটে। লকডাউনে কর্মহীন হয়ে পরা এবং আটকা পরার আশঙ্কায় আগেভাগে অনেকেই ঢাকা ছেড়ে যাচ্ছেন।
শনিবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনের সিদ্ধান্তের কথা জানান। এরপর থেকেই মানুষের মধ্যে চাঞ্চল্য দেখা যায়। ঘরে মজুত রাখতে বাজার সদাই করতে ব্যস্ত হয়ে পরেন অনেকে। রাজধানীর বাজারগুলোতে বেশ ভিড় লক্ষ্য করা যায় দুপুরের পর থেকে রাত পর্যন্ত। সাধারণ মানুষ মনে করছেন, এক সপ্তাহের কথা বলা হলেও লকডাউনের সময় বাড়তে পারে।

এদিকে যাত্রীবাহী ট্রেন চলবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। গত বছরের মতোই লকডাউনে শুধু পণ্যবাহী মালগাড়ি চলবে।
গত বছরের ৮মার্চ দেশে প্রথম করোনা রোগী ধরা পরে। করোনা সংক্রমণ মোকাবিলায় ওই বছরের ২৫ মার্চ সাধারণ ছুটি শুরু হয়। গণপরিবহন বন্ধ হয়ে যায়। ১ জুন থেকে গণপরিবহন চলাচল শুরু হয়।

গণপরিবহন বন্ধ হয়ে যাবে- এ শঙ্কায় শনিবার বিকেলের পর রাজধানীর গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী টার্মিনালের দিকে মানুষের ঢল নামে। করোনা সংক্রমণ রোধে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে বিভিন্ন পরিবহনের বাস মহাখালী ছেড়ে যায়। তবে বাকি লোকাল বাসগুলোর অধিকাংশ সব আসনেই যাত্রী নিয়ে চলছে। ভিড়ের চাপে কোনো কোনো বাসে দাঁড়িয়ে যাত্রী নিতেও দেখা গেছে।
সদরঘাটেও ভিড় ছিল । সন্ধ্যার পর মানুষের ঢল নামে লঞ্চ টার্মিনালে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *