1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
বুধবার, ১২ মে ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

রাইড শেয়ারিং সেবা চালুর দাবিতে মোটরসাইকেল চালকদের বিক্ষোভ

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: বুধবার, ৭ এপ্রিল, ২০২১

মোটরসাইকেলের রাইড শেয়ারিং সার্ভিস বন্ধে সরকারের নেওয়া সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন মোটরসাইকেল চালকরা। তারা দ্রুত এই সেবা চালু করতে সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

বুধবার (৭ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে, শান্তিনগরে ও খিলখেতে মোটরসাইকেল চালকরা এ বিক্ষোভ করেন। এতে ব্যাহত হয় স্বাভাবিক যান চলাচল।

বিক্ষোভ থেকে মোটরসাইকেল চালকরা বলেন, সরকারকে দ্রুত রাইড শেয়ারিং সেবা চালু করতে হবে। আমরা মানবেতর জীবন যাপন করছি। আমাদের একমাত্র আয়ের উৎস রাইড শেয়ারিং সার্ভিস। সেটি বন্ধ করে দেওয়ায় আমরা এখন বেকার। রাস্তায় যাত্রী নিয়ে বের হলে পুলিশ মামলা দেয়। দ্রুত রাইড শেয়ারিং সেবা চালু এবং অহেতুক মামলা বন্ধ করতে আমরা সরকারের কাছে আবেদন করছি।

বিক্ষোভের বিষয়ে রমনা থানার উপ-পরিদর্শক নাসির উদ্দীন বলেন, সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাব থেকে মোটরসাইকেল চালকরা বিক্ষোভ র‍্যালি নিয়ে শান্তিনগরে এসে রাস্তা অবরোধ করেন। পরে তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে তারা মগবাজার এলাকায় অবস্থান করছেন।

এছাড়া রাজধানীর পান্থপথেও মোটরসাইকেল চালকরা বিক্ষোভ করতে করতে মগবাজার এলাকায় গিয়ে সেখানে আগে থেকে অবস্থান করা বিক্ষোভকারীদের সঙ্গে মিলিত হন।

এ সময় বিক্ষোভ কর্মসূচি থেকে মোটরসাইকেল চালকরা দাবি জানিয়ে বলেন, গত ৩১ মার্চ থেকে বিআরটিএ রাইড শেয়ারিং সেবা বন্ধ করে দেয়। এরপর ক্ষ্যাপের মাধ্যমে অল্প সংখ্যক যাত্রী নিয়ে চলাচল করলেও ৫ এপ্রিল থেকে শুরু হওয়া কঠোর নিষেধাজ্ঞার পর থেকে পুলিশ বাইকে যাত্রী দেখলেই মামলা দিচ্ছে। সরকারের এ সিদ্ধান্তে কারণে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। সরকার যদি দ্রুত রাইড শেয়ারিং সেবা চালু না করে আমরা না খেয়ে মরে যাব পরিবার নিয়ে। কারণ রাইড শেয়ারিং সেবা আমাদের একমাত্র উপার্জনের মাধ্যমে। এছাড়া যাত্রী দেখলেই পুলিশকে মামলা দেওয়া থেকে বিরত থাকতে হবে।

মগবাজারে মোটরসাইকেল চালকদের বিক্ষোভের বিষয়ে হাতিরঝিল থানার ডিইউটি অফিসার উপ-পরিদর্শক ইদ্রিস আলী বলেন, বেলা ১২টার দিকে শান্তিনগর থেকে মগবাজার এলাকায় মোটরসাইকেল চালকরা অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে আমাদের টিম রয়েছে। তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া চেষ্টা করা হচ্ছে।

এদিকে বেলা ১১টায় খিলখেত থানার এয়ারপোর্ট সড়কে বিক্ষোভ করেছেন মোটরসাইকেল চালকরা। বিষয়টি নিশ্চিত করে খিলখেত থানার উপ-পরিদর্শক মো. সজল বলেন, বিভিন্ন দাবি নিয়ে মোটরসাইকেল চালকরা সকাল ১১টার দিকে রাস্তা অবরোধ করেছিলেন। পরে ঘটনাস্থলে আমাদের টিম গিয়ে তাদের সরিয়ে দেয়। এখন যান চলাচল স্বাভাবিক আছে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *