1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৪৭ পূর্বাহ্ন

বাতিল ফ্লাইটের টিকিট দিচ্ছে সাউদিয়া

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

রাজধানীর কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের (সাউদিয়া) টিকিটপ্রত্যাশীরা ভিড় করেছেন। তারা বাতিল হওয়া টিকিটের তারিখ পরিবর্তন করতে এসেছেন।

রোববার (১৮ এপ্রিল) সকাল ৭টা থেকে প্রবাসীদের ভিড় শুরু হয়, ১০টার দিকে তাদের ভিড়ের কারণে কারওয়ান বাজার থেকে বাংলামোটর পর্যন্ত সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

ঘটনাস্থলে উপস্থিত হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল বলেন, সকাল থেকেই টিকিটপ্রত্যাশী প্রবাসীদের ভিড় বাড়তে থাকে। প্রথমে সড়কের একপাশে সরিয়ে দেওয়া হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টিকিটপ্রত্যাশীদের সংখ্যা বাড়তে থাকে। বর্তমানে বাংলামোটর থেকে কারওয়ান বাজারের একপাশের সড়ক দিয়েই দুইপাশের যানচলাচল করছে।

এদিকে সকাল থেকে সাউদিয়া এয়ারলাইনসের অফিসের সামনে টিকিটপ্রত্যাশীদের ভিড় থাকলেও সবাইকে টিকিট দিচ্ছে না কর্তৃপক্ষ। সকাল সাড়ে ১০টার দিকে ভেতর থেকে মাইকিং করে গত ১৪ এপ্রিলের দাম্মাম, রিয়াদ ও জেদ্দা রুটের ফ্লাইটের যাত্রীদের ভেতরে নেওয়া হয়। অন্যরা বাইরে অপেক্ষা করছেন।

টিকিট বিক্রির বিষয়ে সাউদিয়া এয়ারলাইনসের পক্ষ থেকে কেউ কথা না বললেও তারা কার্যালয়ের বাইরের দেয়ালে একটি কাগজ সেঁটে দিয়েছেন। সেখানে লেখা রয়েছে আজ অফিস টাইম পর্যন্ত পর্যায়ক্রমে ১৪, ১৫, ১৬, ১৭ এপ্রিলের বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীদের টিকিট দেওয়া হবে। অন্য তারিখের টিকিটগুলো সাউদিয়ার ওয়েবসাইট বা ট্রাভেল এজেন্টের মাধ্যমে স্বাভাবিক নিয়মে কাটা যাবে।

এর আগে গত ১১ এপ্রিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন চলাকালীন সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে। ১২ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগের দেওয়া প্রজ্ঞাপনে বলা হয়, সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে।

পরে গত ১৫ এপ্রিল এক আন্তঃমন্ত্রলায় বৈঠকে ১৭ এপ্রিল থেকে পরবর্তী এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে হুটহাট সিদ্ধান্তের কারণে অনেকেই ফ্লাইট ধরারজন্য কোভিড-১৯ সার্টিফিকেট ও প্রয়োজনীয় অনুমতি নিতে পারেননি। তাই শনিবার যাত্রী সংকটের কারণে ৭টি বিশেষ ফ্লাইট বাতিল করা হয়।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *