1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

এককেজি সোনাসহ বিমানের কর্মী গ্রেফতার

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

কাস্টমস প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ দশমিক ১৬০ কেজি সোনাসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন টেকনিশিয়ান হেলপারকে গ্রেফতার করেছেন।

শুক্রবার (২ এপ্রিল) তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে কাস্টম হাউস।

ঢাকা কাস্টম হাউস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আটক এই কর্মচারীর নাম ঝন্টু চন্দ্র বর্মণ, যিনি বাংলাদেশ বিমানে এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার হিসেবে কর্মরত আছেন। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের কর্মকর্তারা জানতে পারেন যে, দুবাই থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশের ফ্লাইট নম্বর বিজি ৫০৪৬ এর মাধ্যমে সোনা চোরাচালান হবে। চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন এবং নজরদারি করতে থাকেন।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আগত ফ্লাইট নম্বর বি জি ৫০৪৬ এ রামেজিংকালে বিমানের অভ্যন্তরে থাকা এয়ারক্রাফ্ট টেকনিশিয়ান হেলপার ঝন্টু চন্দ্র বর্মণের আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সিটের হাতলে সোনা থাকার বিষয়ে স্বীকার করেন তিনি।

ঝন্টুর দেওয়া তথ্য অনুযায়ী উড়োজাহাজের ২১-সি নম্বর আসনের হাতলের ভেতর থেকে বিশেষ কায়দায় রাখা ১.১৬০ কেজি সোনা উদ্ধার করা হয়। জব্দ করা সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

জব্দ সোনার বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে। চোরাচালানের অভিযোগে গ্রেফতার বিমানকর্মীকে থানায় সোপর্দ এবং তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *