1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

আগুনে পুড়লো তুরাগ বস্তির দেড় শতাধিক ঘর

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: বুধবার, ২১ এপ্রিল, ২০২১

রাজধানীর উত্তরার তুরাগের বালুর মাঠ বস্তির অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত দেড় শতাধিক ঘর পুড়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নারী শিশুদের নিয়ে খোলা আকাশের নীচে ইফতার করেছেন।

বুধবার (২১ এপ্রিল) দুপুর ১২টা ২০ মিনিটে রানাভোলা সংলগ্ন মোস্তফা মেম্বারের বস্তিতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম জানান, খবর পেয়ে তাদের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দ্রুত আগুন নেভানের চেষ্টা করে। বেলা দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুনের সূত্রপাত কিভাবে তিনি তা জানাতে পারেননি। তিনি বলেন, টিনের ঘরগুলো পুড়েছে, তবে আগুন ছড়িয়ে পড়তে পারেনি। পাশের ভবনগুলো রক্ষা পেয়েছে।

বস্তির বাসিন্দা শাকিল নামে এক তরুণ বলেন, আগুন ১২ টার দিকে লেগেছে, খবর পেয়ে ফায়ার সার্ভিস আসতে সাড়ে ১২ টা বেজে যায়। প্রথমে বস্তির বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেছিল, কিন্তু আগুন দাউদাউ করে জ্বলছিল, তাই জান নিয়ে সবাই এক কাপড়ে বের হেয়ে গেছে।

এদিকে লকডাউনের মধ্যে এমনিতেই নিম্ন আয়ের মানুষের নাভিশ্বাস অবস্থা, তার মধ্যে এই অগ্নিকাণ্ডে মাথাগোঁজার ঠাই হারিয়ে অসহায় হয়ে পরেছে সহস্রাধিক মানুষ। আগুনে পোড়া ঘরের দিকে তাকিয়ে খোলা আকাশের নীচে বসেই তারা সেরেছেন ইফতার। স্থানীয় জনপ্রতিনিধি ও বাসিন্দাদের সহায়তায় কেউকেউ ইফতার করেছেন, তবে শিশুরা অনেকেই না খাওয়া দুপুর থেকে। সুফিয়া নামে এক পোশাক শ্রমিক বলেন, আমি কারখানায় ছিলাম, খবর পেয়ে এসে দেখি সব পুড়ে শেষ।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

ঘটনার পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার জন্য স্থানীয় কমিশনারকে বলা হয়েছে। তাছাড়া পঞ্চাশ বস্তা চাল ক্ষতিগ্রস্তদের মধ্যে অনুদান হিসেবে বিতরণ করা হবে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *