1. md.sabbir073@gmail.com : amicritas :
  2. newsdhaka@newsdhaka.com : newsdhaka :
শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

আইপিএল ২০২১ : সাকিবকে নিয়ে আক্ষেপ ঘোচাতে চায় কেকেআর

নিউজ ঢাকা ডেস্ক
  • শেষ আপডেট: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোপা এখনো পর্যন্ত দুই বার উঁচিয়ে ধরেছে কলকাতা নাইট রাইডার্স। ২০১২ ও ২০১৪ দুই মৌসুমেই দলে ছিলেন সাকিব আল হাসান। সর্বশেষ দুই বছর সানরাইজার্স হায়দরবাদের হয়ে খেলার পর এক বছর ছিলেন সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ।

আবারও এবারের আসরে কেকেআরের হয়ে মাঠ মাতাবেন সাকিব। ২০১৪ সালে সর্বশেষ শিরোপা জয়ের পরের ছয় বছরে আর চ্যাম্পিয়ন হয়নি কলকাতা। এবার সাকিবকে নিয়ে সেই আক্ষেপ ঘুচানোর লড়াই। দলটির অ্যানালিস্ট শ্রীকান্ত নিলামের পর জানিয়েছেন, নিলাম থেকে সাকিবকে দলে ভেড়ানোর ব্যাপারে মরিয়া ছিলেন তারা।

এটা বলাও অবশ্য ঠিক হবে না সাকিবকে কেন্দ্র করেই আইপিএলের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে কলকাতা। তবে সাকিবকে চাইলেই সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও ইয়ন মরগানের জায়গায় ব্যবহার করতে পারে কেকেআর।

শেষ তিন মৌসুমে কোথায় থেমেছে?

২০১৮ : কোয়ালিফায়ার ২
২০১৯ : পঞ্চম
২০২০ : পঞ্চম

গত মৌসুমে কেমন ছিল?

সর্বশেষ মৌসুমে পঞ্চম স্থানে থেকে শেষ করে কলকাতা নাইট রাইডার্স। তবে বেশ কিছু সমস্যা ছিল দলটিতে। তাদের পক্ষে ১৪ ম্যাচে সর্বোচ্চ ৪৪০ রান আসে শুভমন গিলের ব্যাট থেকে। তবে তার স্ট্রাইক রেট ছিল ১১৭.৯৬। এছাড়াও পুরো মৌসুমেই উদ্বোধনী জুটি দ্বিধায় কেটেছে তাদের।

এছাড়া আন্দ্রে রাসেলের ইনজুরি ও সুনীল নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন, এসবও পিছিয়ে দেয় কলকাতাকে। তিন তরুণ পেসার শিবাম মাভি, কামালেশ নাগারকোটি ও প্রসিধ কৃষ্ণাও ছিলেন অধারাবাহিক। বদল আনতে হয়েছিল নেতৃত্বেও। দিনেশ কার্তিকের পর অধিনায়ক করা হয়েছিল ইয়ন মরগানকে।

কেমন হবে কম্বিনেশন?

এবার ইনিংস উদ্বোধনে শুভমন গিলের সঙ্গে রাহুল ত্রিপাটিকে রাখতে পারে কেকেআর। বাঁ হাতি ব্যাটসম্যান নিতিশ রানাকেও দেখা যেতে পারে ওপেনার হিসেবে। গিল ইতোমধ্যেই জানিয়েছেন ‘এবার ভিন্ন কিছু হবে।’

দলটিতে সাকিব অন্তর্ভুক্ত হওয়ায় সুনীল নারাইনের বিকল্প নিয়েও ভাবনা থাকছে না। এছাড়াও বিজয় হাজারে ট্রফিতে দারুণ খেলা ভেনকাটেশ আয়ারকে দলে নিয়েছে তারা। কুলদ্বীপ ইয়াদব অবশ্য আছেন অফ ফর্মে। হারভাজন সিংয়ের অর্ন্তভুক্তি দলটির শক্তি বাড়াবে। ভালো পারফরম্যান্সের জন্য তাদের তাকিয়ে থাকতে হবে তিন তরুণ পেসার নাগারকোটি, মাভে ও কৃষ্ণার দিকে।

লিগের ম্যাচগুলো খেলবে কোথায়?

চেন্নাইয়ে তিন ম্যাচ, মুম্বাইয়ে দুইটি, আহমেদাবাদে চার ও বেঙ্গালুরুতে পাঁচ ম্যাচ

সম্ভাব্য সেরা একাদশ

শুভমন গিল, রাহুল ত্রিপাটি, নিতিশ রানা, ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স/লুকি ফার্গুসন, হারভাজান সিং, প্রসিধ কৃষ্ণা, বরুণ চক্রবর্তী।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *