1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
শনিবার, ০৮ মে ২০২১, ১২:২২ অপরাহ্ন

ভারতে দৈনিক সংক্রমণ পৌনে ৩ লাখের কাছাকাছি

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিদিনই সংক্রমণে নতুন রেকর্ড গড়ছে ভারত। এবার আড়াই লাখের গণ্ডি ছাড়িয়ে প্রায় পৌনে ৩ লাখ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কভিডে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন। যা রবিবারের থেকে প্রায় ১২ হাজার বেশি।

এক দিনে ভারতে আক্রান্তের নিরিখেও এই সংখ্যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। সংক্রমণের সঙ্গে কভিডের দ্বিতীয় ঢেউয়ে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। এক দিনে মৃত্যুর নিরিখে যা পুরো করোনা পর্বে সর্বোচ্চ।

গত ৫ দিন ধরে দুই লাখের ওপর নতুন সংক্রমণের জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেল। সংক্রমণের তালিকায় বিশ্বে এক নম্বর যুক্তরাষ্ট্রের ঠিক পরই রয়েছে ভারত। মোট মৃত্যুও দেশে ১ লাখ ৭৮ হাজার ছাড়িয়েছে।

সংক্রমণ বৃদ্ধির জেরে দেশটিতে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ১ লাখ ২৮ হাজার ১৩ জন। এই মুহূর্তে মোট সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ২৯ হাজার ৩২৯ জন। এত সংখ্যক সক্রিয় রোগী এর আগে হয়নি দেশে।

রোগী বৃদ্ধির জেরে ভারতের হাসপাতাল, নার্সিংহোমগুলোতে শয্যা প্রায় আর খালি নেই। একই শয্যায় দুজন রোগী শুয়ে থাকার দৃশ্য দেখা গিয়েছে বেশ কয়েকটি রাজ্যে। এমনকি অক্সিজেন না পেয়ে কভিড রোগীর মৃত্যুর খবর আসছে।

দৈনিক মৃত্যু বেড়ে যাওয়ায় হাসপাতালে মর্গের বাইরে, শ্মশানে ও কবরস্থানে দেহের সারি পড়ে থাকছে। সব মিলিয়ে যে পরিস্থিতির তৈরি হয়েছে তা করোনার প্রথম পর্বেও ভারতে দেখা যায়নি।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *