1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৩:৫২ অপরাহ্ন

ভোক্তা অধিদফতরের অভিযান, ১৯ প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

করোনা মহামারির মধ্যে সাপ্তাহিক ছুটির দিনে নিত্যপণ্যের বাজারে অ‌ভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় বেশি দামে পণ্য বিক্রি, মূল্য তালিকা না দেখানো, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ওজনে কারচুপির অপরা‌ধে ১৯ প্রতিষ্ঠানকে জ‌রিমানা ক‌রা হয়ে‌ছে।

শুক্রবার (৯ এপ্রিল) রাজধানীসহ সারাদেশে এ অভিযান চালানো হয়। পাশাপা‌শি বাজারে ভোক্তা ও ব্যবসায়ীদের মাস্ক ব্যবহার এবং সামাজিক দূরত্ব মেনে চলতে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়।

রাজধানীর গুলশান-১, গুলশান-২, বনানী বাজার, বাড্ডা, শ্যামপুর বাজারসহ বিভিন্ন সুপারশপ ও ফার্মেসীতে অভিযান চালানো হয়। এ সময় প্রধান কার্যালয়ের উপপরিচালক আতিয়া সুলতানা, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায় ও জান্নাতুল ফেরদাউস উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, ছোলা, চিনি, খেজুর, স্যানিটাইজার ও মাস্কসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি না মনিটরিং করা হয়। এ সময় পণ্যের মূল্য তালিকা না দেখানো, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্যসহ নকল মাস্ক-স্যানিটাইজার বিক্রি করতে দেখা যায়।

অভিযানে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ১৯ প্রতিষ্ঠানকে ৪০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ঢাকাসহ সারাদেশে টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *