1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
শনিবার, ০৮ মে ২০২১, ০১:৫২ অপরাহ্ন

হেফাজতের সংঘর্ষের পর রাজধানীতে ৯ মামলার আসামি ১০ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদক
  • শেষ আপডেট: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

হেফাজতে ইসলামের সঙ্গে সংঘর্ষের ঘটনায় রাজধানীর সাত থানায় ৯ মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে ১০ হাজারের বেশি ব্যক্তিকে। তবে তাদের সবাই অজ্ঞাতনামা।

শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত এসব মামলা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সহিংসতার ঘটনায় মামলার মধ্যে যাত্রাবাড়ী থানায় দুটি, ভাটারা থানায় একটি, গেণ্ডারিয়া থানায় একটি, ডেমরা থানায় একটি, পল্টনে একটি, হাজারীবাগে একটি, মতিঝিলে একটি মামলায় হয়েছে। মঙ্গলবার তিনটি (গেন্ডারিয়া ২ ও ডেমরা ১) মামলা হয়েছে।

তবে এসব মামলায় কোনো গ্রেপ্তার নেই।

সোমবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, হেফাজত ছাড়াও অন্যান্য গোষ্ঠী এ ধরনের হামলায় জড়িত। তারা হেফাজতের ঘাড়ে বন্দুক রেখে সহিংসতা চালাচ্ছে। নাশকতাকারীদের চিহ্নিত করতে সিসিটিভি, বিভিন্ন ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র বিচার-বিশ্লেষণ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ছাড়া যারা অনলাইনে নাশকতায় উসকানি দিয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসাকে কেন্দ্র করে কয়েকদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ সব ঘটনায় বিভিন্ন স্থাপনায় হামলা ও পুড়িয়ে দেওয়া হয়। সহিংসতার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে কয়েকজনের প্রাণহানি ঘটে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *