1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

নির্জন স্থানে ওত পেতে থাকা ডাকাত দলের ৬ সদস্য গ্রেপ্তার, ৫ দিনের রিমান্ড

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

রাজধানীর ওয়ারী ও বংশাল থানা এলাকায় দিন দুপুরে ওত পেতে ডাকাতিকরা চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ (ডিবি)।

গতকাল সোমবার বিকেলে ওয়ারী থানা এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্রসহ তাদের গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

গ্রেপ্তারকৃতরা হলো, মামুন বেপারী (৪০), হেলাল (৩৪), মফিজুল ইসলাম সুমন (৩৮), আবু আসরারুল ইমান ওরফে আশু (৩৮), আসিফ চৌধুরী (৪৮) ও ইয়ার মোহাম্মদ (৫২)।

তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, ৫ রাউন্ড কার্তুজ, তিনটি ছুরি একটি চাপাতি ও ২ টি মটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ওয়ারী থানায় মামলা করা হয়েছে।

ডিবি ওয়ারী জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. আবু আশরাফ সিদ্দিকী নিউজ ঢাকাকে বলেন, সোমবার ওয়ারী থানার ভগবতী ব্যানার্জী রোড এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। তারা পরস্পর যোগসাজসে নয়া বাজার, তাঁতী বাজার এলাকার ব্যবসায়ীদের টার্গেট করে নির্জন স্থানে আসলে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, স্বর্নলংকার ডাকাতি করে নিয়ে যায়। তারা দীর্ঘদিন ধরে একত্রিত হয়ে ডাকাতি করে আসছে। তাদের বিরুদ্ধে ছিনতাই ও মাদকের একাধিক মামলাও রয়েছে।

তিনি আরো বলেন, আদালত গ্রেপ্তারকৃতদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। এ বিষয়ে আরো তদন্ত করা হচ্ছে।

ডিবির তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, এই ডাকাত দলটি রাজধানীর ইসলামপুর ও তাতি বাজার থেকে টার্গেট করে কারা নগদ টাকা বা স্বর্ণ বহন করছে। এরপর চারটি মোটরসাইকেল নিয়ে টার্গেট ব্যক্তির পিছু নিত। রাস্তার কোনো নির্জন স্থানে পৌছালে একটি মোটরসাইকেল ওই ব্যক্তিকে বহনকারী রিকশা বা সিএনজি চালিত অটোরিকশার সামনে গিয়ে পথ রোধ করত। পেছনে থাকতো তিনটি মোটরসাইকেল। অস্ত্রের ভয় দেখিয়ে টাকা পয়সা, স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে দ্রুত সটকে পরত তারা। গত কয়েক মাস ধরে চক্রটি বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটিয়েছে। ভুক্তভোগীরা প্রায়ই অভিযোগ করছে।

ডিবির এক কর্মকর্তা বলেন গ্রেপ্তারের সময় চক্রের দুই জন পালিয়ে গেছে। তারা হলেন, সোহেল ও রাকিব। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *