1. [email protected] : amicritas :
  2. [email protected] : newsdhaka :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের এক সদস্য গ্রেপ্তার

নিউজ ঢাকা প্রতিবেদক
  • শেষ আপডেট: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

বিভিন্ন সরকারি দপ্তরের ভূয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী প্রতারক চক্রের একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গত মঙ্গলবার মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্রতারকৃত ব্যক্তি হলেন মো. রবিউল ইসলাম (৪৫)।

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে বিভিন্ন জেলার পুলিশ সুপার এর (ডিএসবি) ১৯০টি সিল, ১৯০টি বিভিন্ন থানার গোল সিল, ১৭৬টি বিভিন্ন থানার অফিসার্স ইনচার্জের সিল, বিভিন্ন মন্ত্রনালয়ের সিল ৪টি, ১০টি বৈদেশিক আরবি সিল, ৫৪০টি জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিএমইটি কোর্সের সার্টিফিকেট তৈরির কাজে প্রস্তুতকৃত পেপার ৩২০টি, ৮টি জনশক্তি কর্মসংস্হান ও প্রশিক্ষণ ব্যূরোর ট্রেনিং সিল, ৪৮টি বিভিন্ন এলাকার কাজীর সিল, ১টি Samsun Sync master মনিটর,১ সিপিইউ ও পেনড্রাইভ ২টি জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি জনাব আশরাফউল্লাহ বলেন, গত ১৩ এপ্রিল মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তারকৃত রবিউল কম্পিউটারের মাধ্যমে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুত করত। প্রস্তুতকৃত সার্টিফিকেটে বিভিন্ন জেলার পুলিশ সুপার (ডিএসবি), বিভিন্ন থানার অফিসার ইনচার্জের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে অর্থের বিনিময়ে সাধারণ জনগনের নিকট সরবারাহ করেন। জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সরবরাহ করে জনগনের সাথে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেন মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান। এ সংক্রান্তে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

অনুগ্রহ করে পোস্টটি শেয়ার করুন

এই ক্যাটেগরির অন্যান্য পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *